Main Slogan:

হে ইমানদারগণ! তোমরা পরিপূর্ণভাবে ইসলামে প্রবেশ কর (সূরা বাকারা : ২০৮)

শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০১০

ঈদের উপহার

ঈদের উপহার

-আয়ান রায়হান

আর দুদিন গড়ালেই দেখা যাবে ঈদের চাঁদ। সবাই কেনাকাটার তালিকাটি মাথায় রেখে ছুটছেন এ-দোকান থেকে ও-দোকানে। কেনাকাটার রয়েছে রকমফের। কেউ নিজের জন্য, কেউ বা কিনছেন আত্মীয় বা বন্ধুদের জন্য। ঈদ মানে যেহেতু আনন্দ, তাই ঈদের আনন্দটুকু সবার মাঝে বিলিয়ে দিতে রাজধানীর গিফট শপগুলোতে জনসমাগম চোখে পড়ার মতো।
উপহার কিনুন বয়স বুঝে : আপনার গিফটটি হওয়া চাই বয়সের সঙ্গে মানানসই। কারণ উপহার দেয়ার সঙ্গে জড়িয়ে আছে একজনের রুচির পরিচয়। যার জন্য কিনছেন, তার পছন্দ জানা থাকলে চটজলদি কিনে ফেলতে পারবেন। তবে যদি পছন্দ জানা না থাকে, তাহলে বয়স আর আপনার সঙ্গে সম্পর্কের ব্যাপারটি মাথায় রেখে গিফটটি কিনুন।
আপনার বাবা। ছায়াঘেরা বারান্দার দোলখাওয়া চেয়ারটিতে বসে হারিয়ে যেতে পছন্দ করেন স্মৃতিবিজড়িত অতীতে। রবীন্দ্র অথবা নজরুলসঙ্গীতের সিডি উপহার হিসেবে দিতে পারেন তার অতীতকে আরও ছন্দময় করে তোলার জন্য।
চমত্কার রাঁধুনী আপনার মা। টিভিতে কোনো রেসিপি দেখলে আটকে যান সেটির কাজে। রান্নাপ্রিয় মাকে একটি রেসিপির বই উপহার দিন, যেখানে তিনি খুঁজে পাবেন একসঙ্গে হাজার রসনাবিলাস। অথবা মাকে উপহার হিসেবে দিন ফ্রেমেবাঁধা স্মৃতিময় কোনো ছবি, যা দেখে অগোচরেই তার চোখ থেকে বেরিয়ে আসবে দু’ফোঁটা অশ্রু আর ঠোঁটে ফুটে উঠবে এক চিলতে হাসি। কলেজপড়ুয়া ভাইটি অনেক স্টাইলসচেতন। তার জন্য কিনতে পারেন সান গ্লাস, ঘড়ি, পারফিউম বা হাতের চমত্কার ব্রেসলেট। বইয়ের ভেতর সারাদিন খুঁজে পাওয়া যায় যে বোনটিকে— সায়েন্সফিকশন, বিখ্যাত লেখকের জীবনী, রম্যরচনা অথবা তার প্রিয় কোনো লেখকের বই হবে তার জন্য উত্কৃষ্ট উপহার। কিংবা সুন্দর একজোড়া কানের দুল, জুয়েলারি বক্স নিশ্চয়ই সে পছন্দ করবে।
ঈদের গিফট যা-ই হোক না কেন, ঈদকার্ডের জুড়ি নেই। সব বয়সের মানুষের জন্য রয়েছে দারুণসব ঈদকার্ড, সঙ্গে নানা ধরনের শো-পিস।
আর হ্যাঁ, আপনার সোনামণিটির কথা ভুলবেন না যেন! চকলেট বক্স, কার্টুন বা ছড়ার ডিভিডি, একটি টয় সেট—তার ঈদ হয়ে উঠবে আরও পরিপূর্ণ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Relaeted Other Islamic Blog

Other Blog-site: